কলংকময় ইতিহাসের বিশ্লেষণ ও পর্যালোচনা শীর্ষক বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত

হোসেন মিন্টুঃ

১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে শিশুপুত্র রাসেল সহ সপরিবারে হত্যা করেও খুনীদের রক্তের স্বাদ মেটেনি, ৩রা নভেম্বর তাই তারা মুক্তিযুদ্ধের এবং স্বাধীনতার মূলোৎপাটনের তাগিদে পরিকল্পনা মোতাবেক জেলে ঢুকে জাতীয় চার নেতা তথা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ. ক্যাপ্টেন মনসুর আলী ও কাজী কামরুজ্জামানকে নির্মমভাবে হত্যা করে এবং জাতিকে দীর্ঘকাল গভীর তমসায় নিমজ্জিত করে রাখে। আশার কথা, বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে পুনরায় গতি সঞ্চারিত বাংলাদেশ উন্নয়নে স্থিতিশীলতায় আবারো অগ্রগামী। আগামী নির্বাচনে শেখ হাসিনার দলকে জয়যুক্ত করে দেশে উন্নয়ন ও অগ্রগতির চাকা সচল রাখা ছাড়া জাতির সামনে আর কোন পথ খোলা নেই।

স্থানীয় চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট গ্যালারী হলে ঐতিহাসিক জেল হত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে “জাতীয় চার নেতার মর্মন্তুদ জেল হত্যাকান্ড একটি মসীলিপ্ত কলংকময় ইতিহাসের বিশ্লেষণ ও পর্যালোচনা” শীর্ষক আলোচনা সভা সংগঠনের সভাপতি অধ্যাপক বেগম সৈয়েদা তাহেরা’র সভাপতিত্বে বক্তাগণ উপরোক্ত মন্তব্য করেন।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মুহাম্মদ আইয়ুবুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন, ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস বিভাগের প্রফেসর ড. মোঃ দানেশ মিয়া, মার্কেটিং বিভাগের প্রফেসর ড. সজীব কুমার ঘোষ, নৃ-বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আশরাফুজ্জামান, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমেদ।

নিউজটি শেয়ার করুনঃ