বিএনপি এখন বঙ্গোপসাগরের বুকে একটি ডুবন্ত জাহাজ

হোসেন মিন্টুঃ

চট্টগ্রাম ৫ নভেম্বর ২০২৩ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, জনগণের কাছে প্রত্যাখাত বিএনপি ও তার সহচররা এখন বঙ্গোপসাগরের বুকে একটি ডুবন্ত জাহাজ। এই বিএনপির মির্জা ফখরুল, আব্বাসরা অহরহ পাগলের প্রলাপ বকে এখন কারাগারে নির্বাচন দন্ড ভোগ করছেন। খালেদা জিয়া দুর্নীতির দায়ে শাস্তিপ্রাপ্ত একজন আসামী। তিনি এখন জীবনমৃত। তারেক জিয়া একজন দন্ডিত অপরাধী এবং তিনি রাজনীতি করবেন না বলে মুছলেখা দিয়ে লন্ডনে বসে নানামুখী ষড়যন্ত্র করছে এবং সেখানে বেকার তারেক জিয়া বিলাসবহুল জীবনযাপন করছে। এর অর্থের উৎস কোথা থেকে আসে সেটাও দেশবাসী জানেন। তাই তারেক জিয়া বাতাসের হাওয়ায় ধুলোবালির মত উড়ে যাবে।

তিনি আজ রোববার সকালে বিএনপি জামাতের কথিত অযৌক্তিক অবরোধ ও হরতাল কর্মসূচিতে জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেট চত্বরে অনুষ্ঠিত শান্তি ও উন্নয়ন সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন। তিনি আরো বলেন, কোনো বিদেশি প্রেসক্রিপশন ছাড়াই সংবিধান মোতাবেক স্বাধীন নির্বাচন কমিশনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্ধারিত সময়ে জাতীয় নির্বাচন হবেই। সংবিধানের কোথাও লেখা নেই বিএনপি বা অমুক দল ছাড়া নির্বাচন হবে না। তাই নির্বাচন বানচাল করার জন্য বিএনপি ও তার সহচররা যে খেলায় মেতেছে সেই খেলায় তাদের নিশ্চিত পরাজয় অনিবার্য। আমরা লড়াই করতে জানি। লড়াই করেই জনগণের আস্থা অর্জনের মাধ্যমে বারবার ক্ষমতায় এসেছি এবং আসবো। কোনো ষড়যন্ত্রের মাধ্যমে বা বিদেশি প্রভূর আর্শীবাদে আওয়ামী লীগ কখনো ক্ষমতায় যায় নি এবং যাবেও না। তিনি বিএনপি আহুত অযৌক্তিক হরতাল প্রত্যাখ্যান করে জীবনযাত্রা স্বাভাবিক ও শান্তিপূর্ণ রাখার জন্য জনগণকে অভিনন্দন জানান এবং ধৈর্য্যরে সাথে পরিস্থিতি মোকাবেলা করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানান।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের স্বপন কুমার মজুমদার, আলকরণ ওয়ার্ডের রুহুল আমিন তপন, এনায়েত বাজার ওয়ার্ডের সলিমুল্লাহ বাচ্চু, আন্দরকিল্লা ওয়ার্ডের আশীষ ভট্টাচার্য্য, পাথরঘাটা ওয়ার্ডের ফজলে আজিজ বাবুল, পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডের মুজিবুল হক পেয়ারু, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। সভামঞ্চে উপস্থিত ছিলেন সম্পাদমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, নির্বাহী সদস্য ও কাউন্সিলর মো: জাবেদ, মহানগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, ওয়ার্ড আওয়ামী লীগের ইকবাল হাসান, আলহাজ্ব ফারুক আহমেদ, মো: ইব্রাহিম। সমাবেশে মিছিল সহকারে যোগদান করে আন্দরকিল্লা, ফিরিঙ্গিবাজার, এনায়েতবাজার, জামালখান, আলকরণ, বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগ সহ যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ আরো ৫টি স্থানে আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুনঃ