চট্টগ্রামে ঘূর্ণিঝড় “রেমাল” মোকাবেলায় বিভিন্ন কর্মসূচির তৎপরতায় মেট্রোপলিটন পুলিশ

হোসেন বাবলা, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর প্রভাব থেকে জনজীবনকে নিরাপদ রাখতে ও জনগণকে নিরাপদ অবস্থানে সরিয়ে নিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ নানান সচেতনতা মূলক কার্যক্রম গ্রহণ করেছে‌ গত২৬ মে দিবাগত রাত থেকেই।

ঘূর্ণঝড় পূর্ব-প্রস্তুতি ও নিরাপত্তা সতর্কতামূলক কর্মকাণ্ডের অংশ হিসেবে উপকূলীয় অঞ্চলে মাইকিং ও বিট পুলিশিংয়ের মাধ্যমে মৎস্যজীবী ও জেলে সম্প্রদায় এবং উপকূলবাসীকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরে আসাসহ ঘূর্ণিঝড় পূর্ববর্তী ও পরবর্তী সতর্কতামূলক করণীয় সম্পর্কে সচেতনতা বৃদ্ধি কার্যক্রম চালানো হচ্ছে। এছাড়া আপৎকালীন ব্যবস্থার অংশ হিসেবে শুকনো খাবার, মোমবাতি, দিয়াশলাই, লাইটার, বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় জরুরি ঔষধ ইত্যাদি যার-যার সাধ্যমত সংগ্রহ করে রাখার বিষয়ে উদ্বূদ্ধ করা হচ্ছে।

গবাদি পশু, পোষাপ্রাণি ইত্যাদি নিরাপদ হেফাজতে রাখার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়াসহ এবিষয়ে সিএমপি সর্বাত্মক সহায়তা প্রদান করছে। এছাড়াও যে-কোনো প্রয়োজনে নগরবাসীকে সহযোগিতার জন্যে ২৪ ঘন্টা নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম, পিপিএম বার।
গতকাল সোমবার বিকেলে সংবাদ মাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এই নির্দেশনা দিয়েছেন।

একই সঙ্গে মহানগর ১৬ থানার ওসি ও ওসি তদন্ত সহ অন্যান্য অফিসারদের জরুরী ভিত্তিতে থানা এলাকায় পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত অবস্থান করতে বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুনঃ