মেট্রোপলিটন পুলিশ ভালো কাজের জন্য ৩৯ অফিসার কে পুরস্কার প্রদান

হোসেন বাবলা, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

চট্টগ্রাম নগরীর দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদরদপ্তরের সম্মেলন কক্ষে মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা গত ১১জুন দুপুরে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)। পুলিশ কমিশনার তার বক্তব্যে নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। তিনি সকল বিভাগের ডিসিদের তাদের আওতাধীন এলাকায় মাদক, ছিনতাই, কিশোর গ্যাং ও অন্যান্য অপরাধ প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন।

ষোলশহর এলাকার ড্যান্ডিসেবিদের অপরাধপ্রবণ থেকে কীভাবে সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে আনা যায় এই ব্যাপারে সভায় বিস্তারিত আলোচনা হয়। তাদের পুনর্বাসনের ক্ষেত্রে স্বেচ্ছাসেবী সংস্থাসমূহকে নিয়ে একসাথে কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেন।এছাড়া দায়ের কৃত মামলা ও অভিযোগসমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে ওনির্দেশ দেন।

এছাড়াও আসন্ন পবিত্র ঈদুল আজহার কোরবানিতে মানুষের ঈদযাত্রাকে নির্বিঘ্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের নির্দেশ প্রদান করেন। উক্ত সভায় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহাতাব উদ্দিন, পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, বিপিএম-সেবা, পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি) সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় মে-২০২৪ মাসে আসামি গ্রেফতার এবং মালখানার দায়িত্ব পালন সুন্দরভাবে সম্পন্ন করায়, মাসিক অপরাধ ও ত্রৈমাসিক অপরাধ সভাসহ পুলিশ হেডকোয়ার্টার্স, নিয়মিতভাবে পরিসংখ্যান প্রস্তুতসহ দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে পালন ও ভালো কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ৩৯ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়। মে ২০২৪ মাসে শ্রেষ্ঠ বিভাগের ডিসি হিসেবে নির্বাচিত হয়েছেন অতিরিক্ত ডিআইজি মো: মোখলেছুর রহমান, পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (উত্তর)এবং শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার নির্বাচিত হয়েছেন মোঃ আরিফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ জোন)। শ্রেষ্ঠ থানা-কোতোয়ালী (এস এম ওবায়েদুল হক, পিপিএম, অফিসার ইনচার্জ, কোতোয়ালী, গোয়েন্দা বিভাগের শ্রেষ্ঠ টিম- মোহাম্মদ আতিকুর রহমান, পুলিশ পরিদর্শক (নি.) ডিবি-দক্ষিণ, শ্রেষ্ঠ এসআই-১ম এসআই (নি.) রনি তালুকদার, ইনচার্জ সিআরবি পুলিশ ফাঁড়ি, শ্রেষ্ঠ এসআই-২য় এসআই (নি.) শরীফ রোকনুজ্জামান, শ্রেষ্ঠ এএসআই-১ম এএসআই (নি.) সোহেল আহমেদ, পাঁচলাইশ থানা, শ্রেষ্ঠ এএসআই-২য় এএসআই (নি.) রাজীব দে, খুলশী পুলিশ ফাঁড়ি, খুলশী থানা, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এসআই এসআই (নি.) শরীফ রোকনুজ্জামান, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এএসআই (১ম) এএসআই (নি.) সোহেল আহমেদ, পাঁচলাইশ, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার এসআই (নি.) মোঃ নুরুল আবছার, পাহাড়তলী পুলিশ ফাঁড়ী, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার এসআই (নি.) রনি তালুকদার, ইনচার্জ সিআরবি , শ্রেষ্ঠ চোরাইগাড়ি উদ্ধারকারী অফিসার এসআই (নি.) হৃদয় মাহমুদ লিটন, চান্দগাঁও থানা নির্বাচিত হন।

নিউজটি শেয়ার করুনঃ