জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বেসরকারি সংগঠনের পুরস্কার লাভ

হোসেন বাবলা, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

মমতা মা ও শিশু স্বাস্থ্যসেবায় অনবদ্য অবদানের জন্য জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বেসরকারি সংগঠন (ক্লিনিক) এর পুরস্কার লাভ করেছে।

গতকাল(১১ জুলাই) বৃহস্পতিবার রাজধানী ঢাকার বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্ঠানে সরকারের পক্ষ থেকে এ পুরস্কার প্রদান করা হয় মমতাকে।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেনের কাছ থেকে এ পুরস্কার গ্রহণ করেন মমতার পরিচালক তৌহিদ আহমেদ। মমতা শ্রেষ্ঠ বেসরকারি সংস্থা হিসেবে এ পর্যন্ত ১৬ বারের মতো অর্জন করেছে জাতীয় এই মহতী পুরস্কার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আজিজুর রহমান। এছাড়াও জেলা ও বিভাগীয় শ্রেষ্ঠ সংগঠন হিসেবেও পুরস্কৃত হয় মমতা। শ্রেষ্ঠ সংগঠন হিসেবে জাতীয় পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় মমতার পরিচালক তৌহিদ আহমেদ বলেন, মমতা এখন শুধু চট্টগ্রামে নয় বরং সারাদেশের মধ্যে একটি বিশ্বস্ত ও আস্থাভাজন প্রতিষ্ঠান। সরকারের কাছ থেকে এ পুরস্কার প্রাপ্তি আমাদের তথা চট্টগ্রামবাসীর জন্য গৌরব।
আরও বিশেষ ভাবে উল্লেখ্য যে, চলতি বছরে মমতার প্রধান নির্বাহী, ইন্টারন্যাশনাল লায়ন্স ক্লাবের প্রাক্তন জেলা গভর্নর আলহাজ্ব রফিক আহমদ একুশে পদক পেয়েছেন।

নিউজটি শেয়ার করুনঃ