আব্দুল মালেক ফারুকী এর প্রশংসিত ব্যতিক্রম উদ্যোগ

হোসেন বাবলা, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

সারাদেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকে বিদায় নেওয়া সরকারের পদত্যাগের পর চট্টগ্রামের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, হামলা, হুমকি সহ মন্দির, প্যাগোডা, সনাতন ধর্মাবলম্বীদের নির্যাতনে উপসানলয়ে কিছু সুবিধাবাদী, লুটেরা-চাঁদাবাজী এবং ডাকাতিসহ বিশেষ অপকর্ম করার অভিযোগ উঠেছে।

এরই পরিপ্রেক্ষিতে ইপিজেড- পতেঙ্গা অঞ্চলের বিশিষ্ট ক্রীড়া সংগঠক, ধারাভাষ্যকার ও নগর স্বেচ্ছাসেবক দলের নেতা এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব সমর্থক গোষ্ঠীর সাবেক যুগ্ম সম্পাদক মোঃ আব্দুল মালেক ফারুকী “এর” উদ্যোগে গতকাল বাদে জোহর ও আসরের নামাজের সময় বিভিন্ন মসজিদে গিয়ে নিজেই মাইকিং করে জনগণকে সচেতন করতে বিশেষ ভূমিকা রাখে।

এসময় তিনি মাইকে ঘোষণা দিয়ে বলেন, দেশের সম্পদ, জান মালের নিরাপত্তা নিশ্চিত করতে ও হামলা হুমকি-ভাঙচুর এবং বিভিন্ন থানা থেকে লুটে যাওয়া জিনিসপত্র ফিরে দিতেই বারবার অনুরোধ করেন। এছাড়া তিনি আরো ঘোষণা দেন, যারা বিভিন্ন খুয়ে যাওয়া মালামাল ফেরত দিতে কোন সমস্যায় পড়লে দায়িত্বরত সেনাবাহিনীর মাধ্যমে জনগণ কে সার্বিক সহযোগিতা প্রদান করার দৃঢ় আসশ্ত করেন। তাঁর এই ঘোষণার পর দুটি থানায় কিছু জিনিস পত্র জমা দিয়েছেন বলে থানা সূত্রে জানা গেছে।
মালেক ফারুকীর এই মহতী উদ্যোগ ও ঘোষণা কে প্রশংসা করেছেন নিকটস্থ রেব-৭, আনসার বাহিনী, পুলিশ প্রশাসন এবং ইপিজেড-পতেঙ্গা অঞ্চলের দায়িত্বরত সেনাবাহিনীর সদস্যরা। এলাকার বিজ্ঞ মানুষ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা তার এই মহতী উদ্যোগের ভূয়াসি প্রশংসা করেছেন। তিনি জানান, দেশ ও সমাজ গঠনে সকল ধর্ম বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে এগিয়ে আসার জন্য বিশেষ অনুরোধ জানান।

নিউজটি শেয়ার করুনঃ