লক্ষ্মীপুরে কোর্টের আইন অমান্য করে জমি ও বাড়ী দখলের অভিযোগ এক প্রবাসীর বিরুদ্ধে

মোজাহের ইসলাম নাঈম, নোয়াখালী জেলা প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার ৯নং চরগাজী ইউনিয়নে এক গরীব অসহায় ব্যক্তির বাড়ী অবৈধ ভাবে জবর দখলের চেষ্টা চালাচ্ছে মোঃ ইউছুফ নামের এক প্রবাসী ব্যক্তি।

গত কয়েক বছর ধরে মোঃ হুমায়ূন কবিরের পরিবারের উপর নানা ভাবে নির্যাতন করেন প্রবাসী মোঃ ইউছুফ। হুমায়ূন কবির নিরুপায় হয়ে সমাজের বিভিন্ন ব্যক্তির নিকট বিচারের দাবি করলে এলাকার লোকজনের এই গ্রাম্য শালিশী বৈঠক মানছেনা প্রবাসী ইউছুফ। এদিকে এলাকার লোকজনের সহায়তায় হুমায়ূন কবির বাদ্য হয়ে লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে গত ০৮/১১/২৩ ইং তারিখে একটি মামলা এবং লক্ষ্মীপুর জেলা জজ ২য় আদালতে ২০১৯ সালে আরও ১ টি মামলা দায়ের করেন। কিন্তু বিবাদী ইউছুফ আদালতের রায় না পেয়েও জবর দখলের চেষ্টায় হুমায়ূন কবিরের বাড়ী, এবং বাড়ীর সামনে রামগতি বাজারের প্রধান সড়ক সংলগ্নে ২০/২৫ জন সন্ত্রাসী নিয়ে দোকান ঘর তুলতে গেলে প্রকৃত জমির মালিক হুমায়ূন কবির প্রবাসী ইউছুফকে বাঁধা দিলে এক পর্যায় তার সন্ত্রাসী বাহিনী হুমায়ূন কবিরের উপর প্রথমে হামলা চালায় পরে তার স্ত্রী, বোনসহ ছোট্ট একটি বাচ্চার উপর হামলা চালায়। এসময় প্রবাসী ইউছুফ হুমায়ূন কবিরের বসত ঘর ভাংচুর করে। এক পর্যায় স্থানীয় লোকজন জড় হলে ইউছুফ তার লোকজন নিয়ে চলে যায়। এদিকে এলাকার লোকজনের দাবি তিনি গায়ের জোরে টাকার গরমে প্রভাব বিস্তার করছে বলে এমন অভিযোগ পাওয়া যায়।এবং কোন সাংবাদিক যদি ঐ জমির বা, বাড়ীর ভাংচুরের নিউজ করতে আসলে তার বাঁধার মুখে পড়েন বলে অভিযোগ পাওয়া যায়। এবং সাংবাদিকের সাথেও খারাপ আচরণ করেন।

হুমায়ূন কবিরের পরিবারের উপর প্রবাসী ইউছুফ কেন হামলা করেছে সে বিষয়ে এলাকার স্থানীয় লোকজনের সাথে কথা হলে তারা জানান, মোঃ হুমায়ূন কবির খুবই গরীব অসহায়, তাকে প্রায় সময় নানান ভাবে শারীরিক ও মানসিক নির্যাতন এবং ঘরবাড়ী ভাংচুর করেন। তার পরিবারকে প্রবাসী ইউছুফ আতংকের মাঝে রাখছে। যাতে করে হুমায়ূন কবির তার বাড়ীঘর ভয়ে প্রবাসী ইউছুফের নিকট বিক্রি করে পালিয়ে যায়।

এদিকে বসত ঘর ভাংচুর করার সময় হুমায়ূন কবির বাঁধা দিলে তাকে বেদমমারধর করলে তার চিৎকার শুনে স্ত্রী এবং ছোট বোন ছুটে আসলে তাদের গায়েও হাত তুলেন প্রবাসী ইউছুফ। হুমায়ূন কবিরের পরিবারের লোকজনের সাথে কথা হলে তারা এমন অভিযোগ করেন প্রবাসী ইউছুফের বিরুদ্ধে। প্রবাসী ইউছুফ তাদের উপর অতর্কিত ভাবে এসে হামলা চালাই। তাদের বাড়ীর সামনে রামগতি বাজারের প্রধান সড়ক সংলগ্ন এই জায়গায় জোরপূর্বক ঘর করতে গেলে হুমায়ূন কবির বাঁধা দিলে এই ঘটনা ঘটে।

এদিকে প্রবাসী ইউছুফের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি হুমায়ূন কবিরের পরিবারের অভিযোগ মিথ্যা বলে দাবি করেন। তিনি আরও বলেন, হুমায়ূন কবির থেকে গত কয়েক বছর আগে এই জায়গা কিনেন এবং তার নিকট জমির কাগজপত্র আছে বলে দাবি জানান।

এছাড়া তিনি আরও বলেন আমি কোন হামলা করিনি। তারা আমার বিরুদ্ধে মিথ্যা কথা বলছে।

এদিকে সরেজমিনে এসে দেখা যায়। স্থানীয় লোকজনের সাথে আলাপকালে প্রবাসী ইউছুফ ২০/২৫ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে হুমায়ূন কবিরের পরিবারের উপর হামলা চালাই।

নিউজটি শেয়ার করুনঃ