ইসলামের শাশ্বত দর্শন প্রচারে যুগপৎ ভূমিকা রেখেছেন হযরত আব্দুল জলিল মুহাম্মদ মুহিউল ইসলাম (রহ.)

রাউজান প্রতিনিধিঃ

রাউজান মোহাম্মদপুর দরবার শরীফের সাজ্জাদানশীন শাহ্‌জাদা হাফেজ মুহাম্মদ মুহিউদ্দিন জিলানী বলেন, শান্তি ও সহমর্মিতার ধর্ম ইসলামের শাশ্বত দর্শন প্রচার প্রসারে শাহসূফি অধ্যাপক হযরত মৌলানা আব্দুল জলিল মুহাম্মদ মুহিউল ইসলাম (রহ.) যুগপৎভাবে ঐতিহাসিক ভূমিকা রেখেছেন।

তিনি আরও বলেন, ইসলামী সত্যিকারের তাহযিব তামাদ্দুন প্রতিষ্ঠা, মানুষকে নৈতিকতা, কল্যানকামিতা ও খোদাভীরুতার পথে পরিচালিত করতে এ মহান মনীষী আজন্ম কাজ করেছেন। কর্ম ও অবদানের মাঝে সবসময় শান্তিপ্রিয় মানুষের হৃদয়ে চির ভাস্বর হয়ে থাকবেন।

১৬ জানুয়ারি সোমবার দিনব্যাপী রাউজান মোহাম্মদপুর দরবার শরীফ প্রাঙ্গণে আধ্যাত্মিক সাধকপুরুষ, বিশিষ্ট শিক্ষাবিদ, শাহসূফি অধ্যাপক হযরত মৌলানা আব্দুল জলিল মুহাম্মদ মুহিউল ইসলাম (রহঃ)’র পবিত্র বার্ষিক ওরছ মোবারকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওরছ শরীফের কর্মসুচির মধ্যে বাদে আছর মাজার শরীফে পুষ্প অর্পন, যেয়ারত, পবিত্র খতমে কুরআনসহ বিভিন্ন খতম, বাদে মাগরিব আজিমুশ্‌শান নূরানী মিলাদ মাহফিল ও নাঁতে রাসূল (দ.) মাহফিল, আখেরী মুনাজাত এবং তাবারুক বিতরণের মাধ্যমে সমাপ্ত হয়।

এতে অতিথি ও আলোচক ছিলেন রাউজান থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল হারুন, আলহাজ্ব অধ্যাপক নজিবুল হক, হাজ্বী মোহাম্মদ আবু তাহের, ডাঃ আব্দুল আউয়াল, দারুল ইসলাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ রফিক উদ্দিন ওসমানী, হামিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ আল্লামা আবু জাফর সিদ্দিকী, রাউজান ৭ নং ইউনিয়ন চেয়ারম্যান জসিম উদ্দিন হিরু, ইরশাদুল আলম হিরু, মুহাম্মদ নুরুল হায়দার, ব্যাংকার মুহাম্মদ হাসান, সংগঠক মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, মাওলানা মুহাম্মদ ছালামত রেজা কাদেরী, মুহাম্মদ আসাদুজ্জামান, শায়ের মুহাম্মদ নুরশেদ রেজা, মুহাম্মদ সাকিউল কাউছারসহ হযরত ছিদ্দিকে আকবর (র.) ফাউন্ডেশন, গাউসিয়া কমিটি বাংলাদেশ, মাইজভান্ডারী সকল সংগঠন, রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

নিউজটি শেয়ার করুনঃ