রাণীশংকৈলে জাতীয় মহিলা সংস্থার প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে নারী দিবস পালিত

মাহাবুব আলম, রাণীশংকৈল,(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন”। এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরশহরে জাতীয় মহিলা সংস্থার প্রশিক্ষণ কেন্দ্রে বুধবার (৮মার্চ) আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়।

এ উপলক্ষে ওই কেন্দ্রের আয়োজনে সভাকক্ষে কেন্দ্র পরিচালক মোঃ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আ.লীগ সহ-সভাপতি সেলিনা জাহান লিটা। বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম ও সানরাইজ কেজি স্কুলের অধ্যক্ষ মোস্তফা কামাল। এছাড়াও বিভিন্ন শিক্ষক, ছাত্র-ছাত্রী, ট্রেনার, প্রশিক্ষনার্থী, স্থানীয় ব্যাক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশের প্রায় অর্ধেক জনসংখ্যা নারী। এ অর্ধেক জনগোষ্টীকে দেশের উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করা অনিবার্য প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সামগ্রিক উন্নয়নে নারীদেরকে সম্পৃক্ত করার উপর সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন।

এই লক্ষে তিনি নারীদের ক্ষমতায়নসহ তাদের কর্মসংস্থানে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সহায়তা দিয়ে যাচ্ছেন। এ প্রশিক্ষণ কেন্দ্রটি তারিই অংশ হিসাবে সফলভাবে কাজ করে যাচ্ছে। অন্যান্য অতিথিরাও নারী দিবসের গুরুত্বের উপর বক্তব্য দেন।

নিউজটি শেয়ার করুনঃ