চট্টগ্রাম’র সীতাকুণ্ড উপজেলার দূর্গম পাহাড়ী এলাকায় অস্ত্র তৈরীর কারখানার সন্ধান

হোসেন মিন্টুঃ

চট্টগ্রামের সীতাকুণ্ডের দূর্গম পাহাড়ী এলাকায় অস্ত্র তৈরীর কারখানার সন্ধান ও তিনটি আগ্নেয়াস্ত্র উদ্ধারসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জামাদি জব্দ এবং মূলহোতা জাহাঙ্গীর আলম ও তার সহযোগীসহ মোট দুই জনকে আটক করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

মঙ্গলবার (২২ আগস্ট) উপজেলার ছিন্নমূল পাথরিঘোনা দূর্গম পাহাড়ী এলাকার মোঃ জাহাঙ্গীর আলম এর বাগান বাড়ী থেকে তাদের কে আটক করে। আটককৃত আসামীরা হলেন, চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানার ছিন্নমূল গ্রামের মৃত নুরুল আলমের পুত্র মোঃ জাহাঙ্গীর আলম (৩৯), এবং একই গ্রামের মোঃ ইউসুফের পুত্র মোঃ ইমন (২৪)। পরবর্তীতে বাগান বাড়ীর টিনের দোচালা ঘরের ভিতর থেকে সাদা প্লাষ্টিকের বস্তা হতে সদ্য প্রস্তুতকৃত ৩টি লোকাল গান, ১টি রাম দা এবং অস্ত্র তৈরীর বিভিন্ন সরঞ্জাম উদ্ধারসহ আসামীদের আটক করা হয়।

এ ব্যাপারে র‍্যাব-৭, চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার বলেন, সীতাকুণ্ডের দূর্গম পাহাড়ে একটি অস্ত্র তৈরীর কারখানার সন্ধান পায় এবং পরবর্তীতে আমরা সেখানে অভিযান পরিচালনা করে সেখান থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জামাদি উদ্ধার সহ দুই জনকে আটক করা হয়। তিনি আরও বলেন, আটককৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে দীর্ঘদিন যাবৎ পরষ্পর যোগসাজশে অবৈধভাবে দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র স্থানীয় জলদস্যু, মাদক ব্যবসায়ী এবং ডাকাত দলের সদস্যদের নিকট বিক্রয় করে আসছে। স্থানীয় সূত্রমতে ও গোয়েন্দা তথ্য অনুযায়ী আটককৃত আসামীরা ৭-৮ বছর ধরে এই পেশার সাথে জড়িত। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের দৃষ্টি এড়াতে মাঝে মাঝে লোক দেখানো কৃষি কাজ করে থাকতো।

উল্লেখ্য যে, আটককৃত আসামী মোঃ জাহাঙ্গীর আলম এর বিরুদ্ধে সীতাকুণ্ড মডেল থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা, ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য আইন সংক্রান্তে ৮ টি মামলা রয়েছে। আটককৃত আসামী ও উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র এবং জব্দকৃত অস্ত্র তৈরীর সরঞ্জামাদি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সীতাকুণ্ড মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ