সীতাকুণ্ডে দাদনের সুদের টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ার জেরে এক ব্যক্তিকে নির্মমভাবে কুপিয়ে হত্যাচেষ্টার মামলায় গ্রেফতার দুই
আবদুল মামুন,সীতাকুণ্ড উপজেলা প্রতিনিধিঃ
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় দাদনের সুদের টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ার জেরে এক ব্যক্তিকে নির্মম ও নৃশংসভাবে কুপিয়ে হত্যাচেষ্টায় দায়েরকৃত মামলার এজাহারনামীয় প্রথম ও দ্বিতীয় আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম। বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ চট্টগ্রাম এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, ভুক্তভোগী ভিকটিম আবুল মুনছুরের স্ত্রী মোছাম্মৎ ঝর্ণা বেগম জমি থেকে ফসল উঠনোর জন্য গত ৭/৮ মাস পূর্বে জনৈক ব্যক্তি মোঃ মীর হোসেন এর নিকট হতে লাভের উপর ১০হাজার টাকা ধার করে। এরই মধ্যে মোছাম্মৎ ঝর্ণা বেগম ধার নেওয়া ১০হাজার টাকা পাওনাদারকে পরিশোধ করে।উল্লেখিত টাকা পরিশোধ করার পর গত ১৩ এপ্রিল পাওনাদার মোঃ মীর হোসেন ভুক্তভোগী ভিকটিম আবুল মুনছুরের বাড়ী এসে ভিকটিম ও তার স্ত্রীকে লাভের টাকা পরিশোধ করার জন্য চাপ প্রয়োগ করে। এ কথার প্রেক্ষিতে ভিকটিম আবুুল মুনছুর ও তার স্ত্রী বলে এখন তারা আর্থিকভাবে খুবই সমস্যার ভিতর আছে ঈদের পরে লাভের টাকা পরিশোধ করে দিবে। তখন মোঃ মীর হোসেন ভিকটিম আবুুল মুনছুর ও তার স্ত্রীকে অকথ্য ভাষায় গালমন্দ করে বাড়ি থেকে চলে আসে। পরবর্তীতে ঐদিন ইফতারের পর মোঃ মীর হোসেন তার অপরাপর সঙ্গীদের নিয়ে ভিকটিম আবুুল মুনছুরের বাড়ীতে আবার এসে লাভের টাকা পরিশোধ করার জন্য পুনরায় চাপ প্রয়োগ করলে ভিকটিম আবুল মুনছুর ও তার স্ত্রী আবারো ঈদের পরে লাভের টাকা পরিশোধ করবে বলে জানায়। ভিকটিম আবুুল মুুুুুনছুর একথা বলার পর মোঃ মীর হোসেন এবং তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে ভিকটিম আবুল মুনছুর কে গালাগালি এবং হত্যা করার হুমকি দিয়ে আবার বাড়ী থেকে বের হয়ে যায়। ঘটনার দিন রাতে ভিকটিম আবুল মুনছুর তারাবির নামাজ পড়ে মসজিদ থেকে বাড়ীতে আসার সময় পথিমধ্যে ঘাতক পাওনাদার মোঃ মীর হোসেন এবং তার সহযোগীরা মিলে ভিকটিম আবুুল মুুুুনছুর কে ঘেরাও করে পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে তাদের হাতে থাকা ধারালো ছুরি, কিরিচ ও চাপাতি দিয়ে হত্যার উদ্দেশ্যে ভিকটিম আবুল মুনছুরের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় নির্মম ও নৃশংসভাবে কুপিয়ে মারাত্বক জখম করলে ভিকটিম আবুল মুুুুনছুর মাটিতে লুটিয়ে পড়লে তখন দুষ্কৃতিকারীরা ভিকটিমক আবুল মুনছুুর কে ঐ অবস্থায় বিভিন্ন প্রকার হুমকি প্রদান করে পালিয়ে যায়।

ভিকটিম আবুল মুুনছুর কে গুরুতর আহত অবস্থায় মাটিতে লুটিয়ে থাকা দেখে রাস্তার লোকজন তার বাড়ীতে খবর দেয় এবং তাৎক্ষণিত ভিকটিম আবুল মুনছুরের ছেলে এসে আসপাশের লোকজনের সহযোগীতায় তার বাবাকে গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করায়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে তার শরীরের অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত ডাক্তার ভিকটিম আবুল মুনছুর কে উন্নত চিকিৎসার জন্যে চমেক হাসপাতালে প্রেরণ করে এবং বর্তমানে গুরুতর আহত ভিকটিম আবুল মুনছুর চমেক হাসপাতালে নিউরোসার্জারী বিভাগে চিকিৎসাধীন আছে।উক্ত ঘটনায় আহত ভিকটিম আবুল মুনছুরের ছেলে বাদী হয়ে সীতাকুণ্ড মডেল থানায় চার জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে যার মামলা নং-২০, মামলার তারিখ গত ১৪ এপ্রিল ধারা- ১৪৩/৩৪১/৩২৩/৩২৬/ ৩০৭/৫০৬ পেনাল কোড ১৮৬০।এঘটনার পর হতে আসামীরা আইন-শৃংঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে আত্মগোপন চলে যায়। এই লোহমর্ষক ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাব-৭, চট্টগ্রাম অত্যান্ত মানবিকতার সহিত বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে।এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম এঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, উক্ত মামলার মূলপরিকল্পনাকারী ও এজাহারনামীয় প্রথম ও দ্বিতীয় আসামী আইন-শৃংঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানাধীন ছোটপুল এবং মীরসরাই থানাধীন নিজামপুর এলাকায় আত্মগোপন করে রয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে শুক্রবার (১৩মে) আনুমানিক ৬টার দিকে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনার সাথে সরাসরি জড়িত এজাহারনামীয় প্রথম আসামী মোঃ সৌরভ হোসেন(২২), পিতা-মৃত নূর হোসেন এবং দ্বিতীয় আসামী মোঃ মীর হোসেন(৫০), পিতা- মৃত কালা মিস্ত্রি, উভয়ের সাং-পুর্ব সৈয়দপুর, থানা- সীতাকুণ্ড, জেলা-চট্টগ্রাম’দের গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীরা উপস্থিত স্বাক্ষীদের সামনে উল্লেখিত নির্মম ও নৃশংসভাবে কুপিয়ে হত্যাচেষ্টার লোহমর্ষক ঘটনার মামলার এজাহার নামীয় প্রথম ও দ্বিতীয় পলাতক আসামী মর্মে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামীদের সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সীতাকুণ্ড মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ