গোপালগঞ্জে জমি জমা বিরোধের জেরে প্রাণ গেল ৭৫টি গাছের

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ

গোপালগঞ্জে জমি জমা বিরোধের জের ধরে প্রাণ গেল ৭৫টি গাছের। ঘটনাটি ঘটেছে গোপালগঞ্জ সদর উপজেলার সুকতাইল গ্রামে। এ ঘটনায় গোপালগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগের বরাত দিয়ে ক্ষতিগ্রস্থ মো: কাইয়ুম চৌধুরী জানান, বসত বাড়ীর পাশে আমার কেনা জমিতে মেহগনি গাছের ৭০টি ও শিরিজ গাছের ৫টি চারা রোপন করি। কিন্তু গত ১৩ আগস্ট জোড়পূর্বক জমিতে গিয়ে মো: আজিজুল হক (দীপু মুন্সী), মো: সুজ্জল মুন্সী, মো: আমিন মুন্সী, মো: আপেল মাহমুদ ও মো: ইয়াছিন শেখ আমার জমিতে রোপন করা গাছ কেটে ফেলে।

এসময় বাঁধা দিতে গেলে আমাকে মারধর ও হত্যার হুমকী দেয়। এতে আমার অন্তত আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় ওই দিনই গোপালগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করি।

তিনি আরো বলেন, যারা আমার জমির গাছ কেটে ফেলেছে. জমি দখলের পায়তারা করছে আমি তাদের বিচার দাবী করছি। যেন আর কারো সাথে এমন ঘটনা না ঘটে।

এব্যাপারে সুকতাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রান্না মোল্যা বলেন, মো: কাইয়ুম চৌধুরী একজন নীরিহ প্রকৃতির লোক জমিটি তিনি কিনেছেন। কিন্তু মো: আজিজুল হক (দীপু মুন্সী) এলাকায় প্রভাবশালী হওয়ায় তারা ওই জমি দখলের পায়তারা করছেন। ফলে কাইয়ুম চৌধুরী নিজের জমিতে যেতে পারছেন না। এ ব্যাপারে অভিযুক্তদের সাথে বারবার কথা বললেও তারা আমার কথা শুনছেন না।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ ঘটনায় ক্ষতিগ্রস্থ কাইয়ুম চৌধুরী একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টির তদন্ত চলছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুনঃ