পটুয়াখালী জেলায় উলানিয়া বন্দরে প্রচুর পরিমাণ বৃষ্টিপাতের কারনে ভেঙ্গে গেল রাস্তা

শ্রীঃ মিশুক চন্দ্র ভুঁইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলা থানাধীন উলানিয়া বন্দরের ও উপকূল জুড়ে অব্যাহত বৃষ্টি আর নিম্নচাপের কারণে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপকূলীয় এলাকা দফায় দফায় প্লাবিত হচ্ছে। আজ মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত এর আগের ২৪ ঘণ্টায় দুই’শ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। সোমবার সকাল থেকে জেলায় মাঝারি ও ভারি বৃষ্টি অব্যাহত রয়েছে।

আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে পায়রা বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সাগরে মাছ ধরা ট্রলার সমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলায় সহস্রাধিক ট্রলার মৎস্য বন্দর আলীপুর-মহিপুর-ঢোস, মৌডুবি, রাঙ্গাবালীসহ স্ব-স্ব ঘাটে নিরাপদ আশ্রয়ে রয়েছে। উচ্চ জোয়ারে নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ২-৩ ফুট পানিতে দফায় দফায় প্লাবিত হচ্ছে অর্ধশত চরসহ নিম্নাঞ্চল। জোয়ারের পানি ঢুকে তলিয়ে গেছে গ্রামের পর গ্রাম।

অব্যাহত বৃষ্টি আর উচ্চ জোয়ারে শহর রক্ষা বাঁধ দিয়ে পানি ঢুকে পড়ছে পটুয়াখালী জেলার পৌর শহরের কলেজ রোড, মহিলা কলেজ রোড, পুরান বাজার, আদালত পাড়া, চরপাড়া, নিউমার্কেটসহ বেশ কিছু এলাকায় এমন কি উলানিয়া বন্দর রাস্তা থেকে মাটি সরে পরে আসছে তার কারণে রাস্তা ভেঙ্গে যায় দফায় দফায় প্লাবিত হচ্ছে।

তলিয়ে গেছে আমনের ক্ষেতসহ বহু রাস্তাঘাট ঘর-বাড়ি, পুকুর ও মাছের ঘের। এতে ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া মানুষ।

নিউজটি শেয়ার করুনঃ