লালপুরে প্রতারনার অভিযোগে গ্রেফতার করেছে র‍্যাব

রেজাউল করিম,রাজশাহী বিভাগীয় ব্যুারোঃ

প্রতারণার অভিযোগে লালপুরে ২জন প্রতারক গ্রেপ্তার! নাটোরের লালপুরে জাল ও জালিয়াতির মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র প্রদান ও অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ২জন প্রতারককে গ্রেপ্তার করেছে র‍্যাব।

আটককৃতরা হলো, লালপুর উপজেলার ফুলবাড়ি গ্রামের মৃত রমিজ উদ্দিনের ছেলে রোকন সরকার (৩৭) এবং বাগাতিপাড়া উপজেলার দয়রামপুর ইউনিয়নের ডুমরাই সারদিয়ার গ্রামের ফজলুর রহমান পটলের ছেলে আশিক আলী (২১)।

লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের ধুপাইল বাজারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানী কমাণ্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন জানান, জাল ও জালিয়াতির মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র প্রদান ও অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোর র‍্যাব ক্যাম্পের একটি অভিযানিক দল ঐ বাজারে অভিযান চালিয়ে রোকন সরকার ও আশিক আলী কে গ্রেপ্তার করে।

এসময় তাদের কাছ থেকে দুইটি ভূয়া নিয়োগপত্র, দুইটি মোবাইল ফোন উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

অভিযোগকারী সোহান আহম্মেদ ও মহাসীন আলীর নিকট থেকে বাংলাদেশ সেনাবাহিনীতে মেসওয়েটার ও পাম্প অপারেটর পদে চাকুরিতে নিয়োগের প্রলোভন দেখিয়ে দুজনের নিকট হতে ১১ লাখ ৯৪ হাজার টাকা হাতিয়ে নিয়ে দুটি ভূয়া নিয়োগপত্র প্রদান করেন।

পরবর্তীতে চাকুরী প্রার্থীগণ নিয়োগপত্রে উল্লেখিত যোগদানের তারিখে সংশ্লিষ্ট অফিসে যোগদানের জন্য যোগাযোগ করতে গেলে বুঝতে পারেন যে উক্ত নিয়োগপত্র ভূয়া।

আটককৃতরা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে কৌশলে প্রত্যাশী যুবকদের চাকুরীর প্রলোভন দেখিয়ে অর্থের বিনিময়ে সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণার মাধমে কম্পিউটারে এডিটিং করে সেনাবাহিনীর মনোগ্রামসহ সিল মোহর ও স্বাক্ষর ব্যবহার করে চাকুরীর ভূয়া নিয়োগপত্র চাকুরী প্রত্যাশীগণের নিকট দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা তাদের বিরুদ্ধে আনা অভিযোগ সত্য বলে স্বীকার করে। পরে অভিযোগকারীরা বাদী হয়ে বাগাতিপাড়া মডেল থানায় আটককৃত আশিক ও রোকনের বিরুদ্ধে প্রতারনা মামলা দায়ের করে।

এরই প্রেক্ষিতে বুধবার তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয় বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুনঃ