আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে যুক্ত হচ্ছে শাটল ট্রেন
আবদুল মামুন,সীতাকুণ্ড ভ্রাম্যমান প্রতিনিধিঃ
দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে শাটল ট্রেন সার্ভিস চালু হচ্ছে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কুমিরাস্থ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে (আইআইইউসি)। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পর দ্বিতীয় কোনো বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেন সার্ভিস যুক্ত হচ্ছে এই বিশ্ববিদ্যালয়টিতেই। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উচুকরণ, এক্সেস কন্ট্রোল, প্লাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। এর আগে রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি সরকারের আইআইইউসি ও চুয়েটসহ দুটি ক্যাম্পাসে রেল সংযোগ স্থাপনের প্রস্তাবনা দেয়। আইআইইউসি’র পাশেই নির্মাণ করা হচ্ছে এ রেলস্টেশন। আইআইইউসির ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধার্থে এ রেল রুট চালু করার উদ্যোগ নেওয়া হয়।

বুধবার(৩০সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রেল স্টেশনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।
বাংলাদেশ রেলওয়ের (পূর্ব) মহাব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, ট্রাস্টি বোর্ড সদস্য ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুলসহ বিভিন্ন নেতৃবৃন্দ।১৯৯৫ সালের ১১ ফেব্রুয়ারী সীতাকুণ্ড উপজেলার কুমিরা এলাকার পাহাড়বেষ্টিত প্রাকৃতিক মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত হয় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস। ১৭ হাজার শিক্ষার্থী পড়াশোনা করছে এই প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে। যাদের যাতায়াতের একমাত্র বাহন ছিল বাস। দীর্ঘ ২৬ বছর পর দেশের বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম এ ভার্সিটিতে চালু হচ্ছে শাটল ট্রেন। আর এর মধ্যে দিয়ে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় প্রবেশ করছে নব দিগন্তে।

নিউজটি শেয়ার করুনঃ