প্রতিবাদ জানিয়ে চিকিৎসকদের মানববন্ধন

রিয়াজুল হক সাগর,রংপুর জেলা প্রতিনিধিঃ

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অসাধু চক্রের দৌড়াত্ম, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদূর্ভোগের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন সমাবেশ করেছেন সর্বস্তরের চিকিৎসকরা।

সোমবার দুপুরে হাসপাতাল চত্ত্বরে রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ বিমল রায়ের সভাপতিত্বে, আইসিইউতে কর্মরত চিকিৎসক ডাঃ জামাল উদ্দিন মিন্টুর সঞ্চালনায় মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু, বিএমএ’র রংপুর জেলা সভাপতি ডাঃ দেলোয়ার হোসেন, ডাঃ মামুনুর রহমান মামুন, বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ সুজা-উদ-দৌলা, ডাঃ সারোয়াত হোসেন চন্দন, ডাঃ আব্দুল ওয়াহাব, ডাঃ শাহাজাদা পিন্টু, ডাঃ মঞ্জুরুল কবির প্রিন্সসহ অন্যরা।

মানববন্ধন-সমাবেশে বক্তারা বলেন, উত্তরবঙ্গের আড়াই কোটি মানুষের চিকিৎসার ভরসাস্থল রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল দূর্নীতিতে ছেয়ে গেছে। অসাধু চক্র হাসপাতালে রোগী ভর্তি থেকে শুরু করে চিকিৎসার প্রতিটি পদে পদে রোগী ও তাদের স্বজনদের জিম্মি করে হতদরিদ্র মানুষের কাছে অর্থ আদায় করছে। তারা বিভিন্ন পরীক্ষার নাম করে হাসপাতালের রোগীদের অন্যত্র নিয়ে গিয়ে অর্থ লুটে নিচ্ছে। অসাধু চক্রের দৌড়াত্মের প্রতিবাদ জানালে রোগী ও তাদের স্বজনরা মারধরের শিকার হচ্ছেন।

ওই চক্রের কারণে হাসপাতালের স্বাস্থ্যসেবা ও শৃঙ্খলা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। চিকিৎসকরাও নিরাপত্তাহীনতায় ভূগছেন। বক্তারা অবিলম্বে হাসপাতালে স্বাস্থ্য সেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

নিউজটি শেয়ার করুনঃ